October 26, 2024, 4:26 am

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

অভিনব কায়দায় জুতার মধ্যে হেরোইন পাচারকালে হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী’কে রাজধানীর বিমানবন্দর থানাধীন রেলস্টেশন এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১।

তামান্না আক্তার হাসিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সব সময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই পর্যন্ত র‌্যাব বিপুল পরিমাণ দেশী/বিদেশী মাদক উদ্ধার করে জনমনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। “চলো যায় যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই স্লোগানে উজ্জ¦ীবিত হয়ে র‌্যাব ফোর্সেস মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। র‌্যাব মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে নিয়মিত গোয়েন্দা নজরদারীর পাশাপাশি সফল অভিযান পরিচালনা করে আসছে। এ যাবৎ র‌্যাব-১ অসংখ্য সফল অভিযান পরিচালনার মাধ্যমে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করেছে এবং মাদক কারবারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

মাদক কারবারীরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য হেরোইন এর চালান রাজশাহী হতে বিশেষ কৌশলে (ট্রেনে) বহণ করে রাজধানীর দিকে নিয়ে আসছে। র‌্যাব-১ এর একটি আভিযানিক দল এই মাদকবাহী চক্রের অনুসন্ধান শুরু করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১২ এপ্রিল ২০২৩ তারিখ র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী রাজশাহী হতে ট্রেন যোগে বিপুল পরিমান হেরোইন নিয়ে রাজধানীর দিকে নিয়ে আসছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি অদ্য ১২ এপ্রিল ২০২৩ তারিখ অনুমানিক ০৬০০ ঘটিকায় ডিএমপি, ঢাকা বিমানবন্দর থানাধীন বিমানবন্দর রেলওয়ে ষ্টেশন সাকিনস্থ বিমানবন্দর রেলস্টেশনের পূর্ব পার্শ্বে শুভা এর চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট পরিচালনা করে বড় মাদক ব্যবসায়ী ১) রাফায়েল মুরমু(৩৫), পিতা-চুড়কা মুরমু, জেলা-রাজশাহী, ২) জয়েন সরেন(৫০), পিতা-তারা সরেন, জেলা-রাজশাহীদ্বয়’কে গ্রেফতার করা হয়। এসময় ধৃত আসামীদের নিকট হতে *৩০০ গ্রাম হেরোইন, ০২ টি মোবাইল ফোন, ০২ জোড়া জুতা ও নগদ ১৮৩০/- টাকা* উদ্ধার করা হয়।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। প্রথমে তারা রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে হেরোইনের চালান নিয়ে আসে। পরবর্তীতে তারা রাজশাহীতে বিশেষ পদ্ধতিতে জুতার মধ্যে হেরোইন ঢুকিয়ে নেয়। তারা হেরোইনের চালানগুলো বিভিন্ন পরিবহণের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে। তারা অধিক উপার্জনের লোভে পড়ে মাদক ব্যবসায়ীদের ফাঁদে পা দিচ্ছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন